এই গরমে পায়ের দুর্গন্ধ দূর করার সহজ উপায় শিখে নিন

এই গরমে পায়ের দুর্গন্ধ দূর করার সহজ উপায় শিখে নিন

এই কারণটায় বিশেষ করে অফিসে গেলে প্রায় সবাই একরকম বিব্রতকর অবস্থায় পড়ে। কেউ মুখে বলতে পারে না আবার কেউ সহ্য করতে না পেরে বলেই ফেলে ভাই মোজাটা বাইরে রেখে আসেন অথবা পা গুলো ভালো করে ধূয়ে আসেন।

দিনের শুরুতে জুতো পরে বের হন আর দিনশেষে পা থেকে বের হয় বিকট দুর্গন্ধ। জেনে নিন জুতো এবং স্যান্ডেল, দুটি পরিহিত অবস্থাতেই দুর্গন্ধ দূর করার উপায়। জুতো পরার ক্ষেত্রে যা করবেনঃ ১. প্রথমত প্রতিদিন পরিষ্কার মোজা পরবেন, এবং কখনো সিনথেটিক মোজা পরবেন না।

আপনার জন্য সুতিই সেরা। অন্যদিকে একই জুতো পর পর দুদিন পরা বাদ দিলেও দারুণ উপকার পাবেন। ২. জুতো পরার আগে পায়ে ভালো মত ডিওডোরেন্ট স্প্রে করুন। তারপর মোজা পরুন। ৩. জুতো পরার আগে ভেতরে ট্যালকম পাউডার ছিটিয়ে নিন।

ঘাম প্রতিরোধ করে এমন পাউডারও দিতে পারেন। তারপর জুতো পরুন। ৪. খুব বেশী টাইট বা খুব বেশী ভারী জুতো পরবেন না। স্যান্ডেল পরার ক্ষেত্রে যা করবেনঃ ১.জলে বেকিং সোডা গুলে নিন। সেই জলে কাপড় ভিজিয়ে সেটা দিয়ে নিজের পা ভালো করে মুছে নিন।

জল নিজে থেকেই শুকোতে দিন। ২.কাপড়টি ভালো করে চিপে সেটা দিয়ে স্যান্ডেলের ভেতরের দিকটাও মুছে নেবেন। কাপড় যেন খুব বেশী ভেজা না থাকে। ৩. এবার পায়ে ডিওডোরেন্ট স্প্রে করুন। তারপর স্যান্ডেল পরুন। দেখবেন, সারাদিন দুর্গন্ধের যন্ত্রণা থেকে সহজেই মুক্তি পাবেন আপনি।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close