এখন নয়, জবাব দেব পর্দায় : পরীমণি

এখন নয়, জবাব দেব পর্দায় : পরীমণি

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় ও আলোচিত চিত্রনায়িকা পরীমণি কিছুদিন আগেও ‘প্রীতিলতা’ লুকে হাজির হয়ে চমকে দিয়েছেন ঢাকাই সিনেমার এই গ্ল্যামারকন্যা। পরীমণি জেল থেকে জামিনে বের হওয়ার পর প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এসেছেন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এতে পরীমণি নিজের সঙ্গে ঘটে যাওয়া সাম্প্রতিক ঘটনা প্রসঙ্গে

বলেন, সিনেমার পর্দায় জবাব দেওয়া হবে এসব বিষয়ে। পরীমণি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জেল খেটেছেন প্রায় এক মাস। গত ১ সেপ্টেম্বর জামিনে মুক্তি পান তিনি। এরপর আলাদাভাবে কয়েকটি গণমাধ্যমে কথা বলেছেন। কিন্তু কোনো সংবাদ সম্মেলনে অংশ নেননি। অবশেষে দুঃসময় কাটিয়ে নব উদ্যমে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন পরী। এতে তার ব্যক্তিগত আলাপের চেয়ে ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে আত্মাহুতিদানকারী প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার তথা পর্দার পরীমণি প্রসঙ্গেই বেশি আলোচনা হয়েছে।

পরী বলেন— ‘দুই বছর ধরে ছবিটি নিয়ে আমি প্রস্তুতি নিয়েছি। এটি একটি ঐতিহাসিক চরিত্র। এই চরিত্র ধারণ করা দুই দিনের ব্যাপার না। দীর্ঘ দুই বছর ধরে টিমের সঙ্গে কাজ করে চরিত্রটি ধারণ করছি।’কিন্তু চরিত্রটিকে আরো পোক্ত করে তুলতে জেলজীবন থেকে কি বাড়তি কোনো অভিজ্ঞতা নিয়ে ফিরলেন? এমন প্রশ্নের জবাবে পরী বেশ সচেতন। তিনি বলেন— ‘আগেই বলেছি প্রীতিলতাকে ধারণ করছি দুই মাস ধরে নয়, দুই বছর ধরে।

কতটা ধারণ করতে পেরেছি, সেটার জবাব দেব সিনেমার পর্দায়। এখানে নয়।’সংবাদ সম্মেলনে পরীমণি আরো বলেন, ‘প্রীতিলতা’ টিম আমার প্রতি যে বিশ্বাস রেখেছে, তাদের সেই বিশ্বাস যেন আমি রাখতে পারি। আমাদের এই জার্নির সঙ্গে আপনারা সবাই পাশে থাকবেন বলে আমার বিশ্বাস।

চরিত্রটি নিয়ে আলাদাভাবে কিছু বলতে চাই না, আপনাদের সব প্রশ্নের উত্তর পর্দায় পাবেন।’সিনেমার নির্মাতা রাশিদ পলাশ পরীমণির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘প্রীতিলতা’ আমার স্বপ্নের চলচ্চিত্র। অনেক দিন ধরেই সিনেমাটি নির্মাণের পরিকল্পনা করছিলাম৷ অবশেষে আমাদের জার্নি শুরু হয়েছে। এই সিনেমায় যুক্ত হওয়ার জন্য পরীমণির প্রতি আমাদের টিম কৃতজ্ঞ। অক্টোবরের শেষের দিকের সিনেমার বাকি অংশের শুটিং শুরু করবো।’

‘প্রীতিলতা’ সিনেমার শুটিং শুরু হয় গত বছরের শেষের দিকে। নানা কারণে এখনো চিত্রায়ন শেষ হয়নি। আগামী অক্টোবরে চট্টগ্রামে বাকি অংশের দৃশ্যধারণ হবে বলে জানা গেছে। ব্রিটিশবিরোধী আন্দোলনের বিখ্যাত ব্যক্তিত্ব প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে এই সিনেমার গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন গোলাম রাব্বানী। এর পাণ্ডুলিপি উপদেষ্টা হিসেবে কাজ করেছেন বিশিষ্ট কথাশিল্পী সেলিনা হোসেন।

কস্টিউম ডিজাইনার হিসেবে রয়েছেন খ্যাতিমান ডিজাইনার বিবি রাসেল। এ সময় অভিনেত্রী শম্পা রেজা সহ ‘প্রীতিলতা’ টিম উপস্থিত ছিলেন। সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। পরীমণি ছাড়াও অভিনয় করছেন—তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা সহ আরো অনেকে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker