ছবিটিতে প্রথমে কী দেখেছেন তার ওপর নির্ভর করছে আপনার ব্যক্তিত্ব

ছবিটিতে প্রথমে কী দেখেছেন তার ওপর নির্ভর করছে আপনার ব্যক্তিত্ব

মানসিকতা যাচাইয়ের ব্যাপারে অনেক সময়ই উদাহরণ দেওয়া হয় গ্লাসের। গ্লাসে অর্ধেক পানি রেখে জানতে চাওয়া হয় তার পরিস্থিতি সম্পর্কে। উত্তরে কেউ বলেন, গ্লাসের অর্ধেক ভরা আবার কেউ বলেন গ্লাসের অর্ধেক খালি।

এই উত্তরের ওপর মানসিকতা নির্ভর করে। এবার এক ছবিতে দুই ধরনের বিষয় রেখে জানতে চাওয়া হয়, ছবিতে কী দেখা যাচ্ছে? একেকজন একে উত্তর দেন। যেমন, এই ছবিতে সারিবদ্ধ গাছ শেকড়সমেত দেখা যাচ্ছে। তবে সেই গাছ মানুষের ঠোঁটের আদলে রয়েছে।

প্রথম দেখায়, কেউ সেখানে কেবল গাছ দেখেন। আবার কেউ সেই ছবিতে মানুষের ঠোঁট দেখতে পান। ফলে কে কী দেখতে পাচ্ছেন, তার ওপর নির্ভর করে তার ব্যক্তিত্ব।

যদি প্রথম দেখায় কেউ গাছ দেখতে পান, তিনি উৎকৃষ্ট ব্যক্তিত্বের অধিকারী। আর যারা প্রথম দেখাই ছবিটিতে মানুষের ঠোঁট দেখতে পান, তাদের আরো সাধনা করতে হবে। বিশেষজ্ঞরা বলছেন, প্রথমে ঠোঁট দেখতে পেলে আপনি একেবারেই সাধারণ মানুষ।

তবে প্রথমেই ঠোঁট দেখতে পাওয়া মানুষ অনেকটাই সৎ। আর যারা ছবিতে গাছ দেখতে পান, তারা বিচক্ষণ এবং চারপাশের প্রকৃতি সম্পর্কে অনেক বেশি সচেতন। তবে যারা প্রথমেই গাছের শেকড় দেখতে পান, তারা নিজেদের জীবনে সবকিছু গুছিয়ে করতে ভালোবাসেন।

তারা সংসারি হয়ে থাকেন এবং পরিবারের সদস্যদের প্রতি যত্নবান। আপনি কী দেখতে পেলেন, সেটা কমেন্ট করে জানাতে পারেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close

Adblock Detected

Please consider supporting us by disabling your ad blocker