মুহূর্তেই ত্বকের উজ্জ্বলতা বাড়াবে এই প্রাকৃতিক ফেসওয়াশ

মুহূর্তেই ত্বকের উজ্জ্বলতা বাড়াবে এই প্রাকৃতিক ফেসওয়াশ

ত্বকের নানা সমস্যা প্রতিনিয়তই আমাদের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। এর মধ্যে ত্বক শুষ্ক ও মলিন হয়ে যাওয়া, উজ্জ্বলতা হারানো খুবই সাধারণ। আপনার ত্বকের এসব সমস্যার সমাধান করুন একটি উপাদানেই। আর সেটি হচ্ছে মসুর ডাল। অবাক হচ্ছেন?

আদিকাল থেকেই রূপচর্চায় মসুর ডাল ব্যবহার হয়ে আসছে। এতে রয়েছে প্রোটিন, অ্যান্টিঅক্সিডেন্ট, কার্বোহাইড্রেড, ডায়াটারি ফাইবার, ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড, ভিটামিন এ, সি,ই, কে এবং থিয়েমিন। যা ত্বকের ভেতরের ক্ষতিকর উপাদান বের করে দিয়ে সুন্দর করতে সহায়তা করে। এছাড়াও চর্মরোগ বিশেষজ্ঞদের মতে মসুর ডালের ফেইস প্যাক ত্বকের অন্দরে প্রোটিনের ঘাটতি দূর করে।

কীভাবে মসুর ডাল ব্যবহার করবেন? > ফেইস প্যাক বানিয়ে ব্যবহার করতে পারেন। সারারাত ২ টেবিল চামচ মসুর ডাল পানিতে ভিজিয়ে রাখুন। পরদিন এটিকে পেস্ট বানিয়ে দুধের সঙ্গে মিলিয়ে মুখে লাগান। শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ফেইস ওয়াশ হিসেবেও মসুর ডাল দুর্দান্ত ফলাফল দেয়। এক চামচ মুসুর ডালের পাউডারের সঙ্গে দুই চামচ দুধ, সামান্য হলুদ এবং তিন ড্রপ নারকেল তেল মিশিয়ে একটা পেস্ট বানিয়ে নিতে হবে। তারপর মিশ্রণটি সারা মুখে লাগিয়ে কয়েক মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন ত্বকের শুষ্কতা কমাতে মসুর ডাল ভেজানো পানি ব্যবহার করুন। এটি দিয়ে ত্বক পরিষ্কার করুন। সূত্র: বোল্ডস্কাই

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close