রাবিতে ভর্তিচ্ছু ছাত্রীরা থাকতে পারবেন আবাসিক হলে

রাবিতে ভর্তিচ্ছু ছাত্রীরা থাকতে পারবেন আবাসিক হলে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তিচ্ছু ছাত্রীদের জন্য আবাসিক হলে থাকার ব্যবস্থা করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান উল ইসলাম টিপু দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের জন্য বরাদ্দকৃত ছয়টি আবাসিক হলে ভর্তিচ্ছু ছাত্রীদের থাকার ব্যবস্থা করছি। ছাত্রী হলগুলোর রিডিং রুম, টিভি রুম ও কমন রুমগুলোতে তারা থাকতে পারবে। সেখানে পর্যাপ্ত আলো ও ফ্যানের ব্যবস্থা করা হচ্ছে। ভর্তিচ্ছু ছাত্রীদের অভিভাবকদেরও থাকার ব্যবস্থা থাকবে সেখানে।’

‘এ জন্যে আমরা হলগুলো পরিষ্কার পরিচ্ছন্ন করার উদ্যোগ নিয়েছি। আশা করছি ৩ অক্টোবর থেকেই আমরা মেয়েদের হলগুলোতে ভর্তিচ্ছুদের রাখতে শুরু করতে পারবো। ছাত্রীদের যাতে খাবারের জন্য বের না হতে হয়, সেজন্য বাবুর্চিদের সঙ্গে কথা বলছি। সেখানে পরিমিত দামে খাবার ও পরিবেশন করবে,’ বলেন তিনি।

উল্লেখ্য, আগামী ৪, ৫, ৬ অক্টোবর ৩টি ইউনিটে বিভক্ত প্রায় ১ লাখ ২৮ হাজার ভর্তিচ্ছু দিনে ৩ শিফটে রাবিতে ভর্তি পরীক্ষা দিতে বসবেন। সেসময় প্রতিদিন অন্তত ৪৫ হাজার ভর্তিচ্ছু ও তাদের কারো কারো অভিভাবকও রাজশাহীতে অবস্থান করবেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close