সামি-তাসনিম খলিলসহ ৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

সামি-তাসনিম খলিলসহ ৪ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

সম্প্রতি আল জাজিরা টেলিভিশনে প্রচারিত একটি প্রতিবেদনের অন্যতম প্রধান চরিত্র সামিউল ওরফে জুলকার নাইন সায়ের খান, নেত্র নিউজের এডিটর ইন চিফ তাসনিম খলিলসহ চারজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে তাঁদের বিরুদ্ধে। আজ রবিবার (১২ সেপ্টেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেনের আদালত এই পরোয়ানা জারি করেন।

এদিন আদালত কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর, রাষ্ট্রচিন্তার ঢাকার সমন্বয়ক দিদারুল ভূঁইয়া, ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক পরিচালক মিনহাজ মান্নানসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন। একইসঙ্গে আসামি লেখক মুশতাক আহমেদসহ চারজনকে অব্যাহতি দেন।

অব্যাহতি পাওয়া বাকি তিনজন হলেন যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক সাহেদ আলম, জার্মান প্রবাসী ব্লগার আসিফ মহিউদ্দিন ও ফিলিপ শুমাখার। এছাড়া এ মামলার অভিযোগ গঠন শুনানি জন্য আগামী ৩০ সেপ্টেম্বর ধার্য করেন আদালত। তবে আদালতে উপস্থিত না হওয়ায় সামি, তাসনিম খলিল, আশিক ইমরান ও স্বপন ওয়াহিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

এর আগে গত ১৩ জুন মামলার তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) উপপরিদর্শক আফছার আহমেদ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে সাত আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এছাড়া এ মামলা থেকে কারাগারে আটক অবস্থায় মারা যাওয়া লেখক মুশতাক আহমেদসহ চারজনকে অব্যাহতি দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close