স্কলারশিপ নিয়ে স্নাতকে পড়ুন যুক্তরাষ্ট্রের রচেস্টার ইনস্টিটিউটে

স্কলারশিপ নিয়ে স্নাতকে পড়ুন যুক্তরাষ্ট্রের রচেস্টার ইনস্টিটিউটে

যুক্তরাষ্ট্রে আন্তর্জাতিক শিক্ষার্থীদের পছন্দের তালিকায় থাকা রচেস্টার ইনস্টিটিউট অব টেকনোলজি ২০২২ শিক্ষাবর্ষে স্নাতকের শিক্ষার্থীদের জন্য দিচ্ছে স্কলারশিপ। আবেদনের শেষ সময় আগামী ১ নভেম্বর।

এ স্কলারশিপের আওতায় প্রতিবছর ২০ হাজার ডলার দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়টির যে কোন স্নাতক প্রোগ্রামে শিক্ষার্থীরা ভর্তি হতে পারবেন। যে কোনো শিক্ষার্থীর কাছেই উচ্চশিক্ষার জন্য অন্যতম পছন্দের দেশ যুক্তরাষ্ট্র।

অত্যাধুনিক মানের পড়াশোনার জন্য দেশটির বিশ্ববিদ্যালয়গুলোর রয়েছে বিশ্বজোড়া খ্যাতি। নিউইয়র্কে অবস্থিত রচেস্টার ইনস্টিটিউট অব টেকনোলজিও তেমনই বিখ্যাত এক প্রতিষ্ঠান। সুবিধা: * প্রতিবছর ২০ হাজার ডলার দেয়া হবে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ১৭ লক্ষ টাকা। * যে কোনো বিষয়ে ভর্তি হওয়া যাবে। * যে কোনো দেশের শিক্ষার্থীরা স্কলারশিপ পেতে পারেন।

যোগ্যতা: * উচ্চ মাধ্যমিকে ভালো ফল। * ইংরেজি ভাষা দক্ষতা। টোয়েফল আইবিটিতে ন্যূনতম স্কোর ৭৯, আইইএলটিএস এ ন্যূনতম ৫ স্কোর পেতে হবে। আবেদন প্রক্রিয়া: বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে আবেদন করা যাবে। আবেদনের জন্য ক্লিক করুন এই লিংকে। বিস্তারিত জানতে ঘুরে আসুন এই লিংক থেকে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close