গুচ্ছ ভর্তি পরীক্ষা: ফল পুনর্নিরীক্ষার আবেদন কবে, কিভাবে?

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার বাণিজ্য ইউনিটের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১ নভেম্বর অনুষ্ঠিত হবে। এই বিভাগের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে প্রথম বারের মতো আয়োজিত ২০ বিশ্ববিদ্যালয়ের এই সমন্বিত ভর্তি পরীক্ষা।

এর আগে গত ১৭ আক্টেবার বিজ্ঞান ইউনিটের ‘এ’ ইউনিটের এবং ২৪ অক্টোবর মানবিক ইউনিটের ‘বি’ ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইতিমধ্যে দুটি বিভাগের ফলাফলও প্রকাশিত হয়েছে। এদিকে, গুচ্ছভুক্ত সব ইউনিটের (বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য) ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কমিটি। যেসব ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ফল নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে তারা ফল পুননিরীক্ষার আবেদন করতে পারবেন।

কবে এবং কিভাবে এই ফল পুননিরীক্ষার আবেদন করতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা, তা নিয়ে আগামী মাসের শুরুতেই গুচ্ছ ভর্তি বিষয়য় ওয়েবসাইটে (https://gstadmission.ac.bd/) একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সেখানেই বিস্তারিত দেওয়া হবে। তবে পুননিরীক্ষার আবেদন ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা এবং ফল প্রকাশের আগে শুরু হচ্ছে না বলে নিশ্চিত করেছেন গুচ্ছ পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান।

তিনি আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সব ইউনিটের পরীক্ষা ও ফল প্রকাশের ফল পুননিরীক্ষার কার্যক্রম শুরু হবে। তার আগে আগামী মাসের শুরু দিকে গুচ্ছের ভর্তি বিষয় ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সেখানেই বিস্তারিত দেওয়া থাকবে।

এর আগে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির যুগ্ম আহবায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেছিলেন, ফলাফল নিয়ে যারা সন্তুষ্ট না তাদের আমরা ফল পুনর্নিরীক্ষার সুযোগ দেব। এতে ফল তৈরিতে আমাদের কোনো ভুল থাকলে তা সংশোধন করে দেতওয়া হবে। তবে ফল পুননিরীক্ষা করতে শিক্ষার্থীদের এক হাজার টাকা ফি দিতে হবে। যা অফেরতযোগ্য বলেও তিনি তখন বলেছিলেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close