ঢাবিতে ​​​​​​​১৬ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরুর সুপারিশ

ঢাবিতে ​​​​​​​১৬ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরুর সুপারিশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম, ২য় ও ৩য় বর্ষের আবাসিক শিক্ষার্থীরা আগামী ১০ অক্টোবর থেকে হলে উঠতে পারবেন। আজ মঙ্গলবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এই সুপারিশ করা হয়েছে। যেসব শিক্ষার্থী কোভিড-১৯-এর অন্তত প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি মেনে টিকা কার্ড বা সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে নিজ নিজ হলে সকাল ৮টা থেকে প্রবেশ করতে পারবেন।

এছাড়া সভায় ১৬ অক্টোবর থেকে সশরীরে ক্লাস শুরুর সুপারিশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবারসহ সপ্তাহে ৫ দিনের পরিবর্তে ৬ দিন ক্লাস নেওয়ার সুপারিশ করেছে কমিটি। শিক্ষার্থীদের ক্লাস রুমে উপস্থিত হওয়ার জন্য টিকা গ্রহণের কার্ড দেখাতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এ ছাড়া, শিক্ষার্থীদের জন্য আগামী ৭ অক্টোবর থেকে টিএসসিতে ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে সভায় জানানো হয়। যেসকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই তারা এই কেন্দ্র থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে দ্রুত এনআইডি পাবেন।

সভায় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, বিভিন্ন হলের প্রভোস্ট, বিভিন্ন হোস্টেলের ওয়ার্ডেন এবং প্রক্টর উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close