বিভাগীয় শহরে চাকরির পরীক্ষা নেওয়ার সুপারিশ

বিভাগীয় শহরে চাকরির পরীক্ষা নেওয়ার সুপারিশ

চাকির প্রার্থীদের ভোগান্তি কমাতে বড় বড় চাকরির পরীক্ষাগুলো বিভাগীয় শহরে আয়োজনের জন্য সংশ্লিষ্টদের বলা হয়েছে। আশা করছি সংশ্লিষ্টরা আমাদের নির্দেশনা আমলে নিয়ে চাকরি প্রার্থীদের ভোগান্তি লাঘবে এগিয়ে আসবেন।

শনিবার (১৬ অক্টোবর) চাকরি প্রার্থীদের ভোগান্তি নিয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসকের সাথে আলাপকালে এসব কথা জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম।

তিনি বলেন, বড় বড় চাকরির পরীক্ষাগুলো বিভাগীয় শহরে নেয়ার ব্যাপারে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ইতোমধ্যে অনুরোধ করেছি। আমরা ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) সহ অন্যান্য যে সংস্থাগুলো আছে তাদের বিভাগীয় শহরে পরীক্ষা আয়োজনের জন্য বলেছি। বিশেষ করে যে চাকরির পরীক্ষাগুলো প্রার্থীর সংখ্যা ৫০ হাজার বা তার বেশি সেগুলোর ক্ষেত্রে এই পদক্ষেপে নেয়ার চেষ্টা চলছে।

এদিকে চাকরি প্রার্থীদের অর্থের ব্যয়, থাকার জায়গার সংকটসহ নানা ভোগান্তি লাঘবে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ৮টি বিভাগীয় শহরে আয়োজন করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন। আগামী ২৯ অক্টোবর এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া শিক্ষার্থীদের কথা চিন্তা করে চলতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি পরীক্ষা বিভাগীয় শহরগুলোতে আয়োজন করছে। এরই প্রেক্ষিতে চাকরিপ্রার্থীদের বড় একটি অংশ নিয়োগ পরীক্ষাগুলো বিভাগীয় শহরে আয়োজনের দাবি জানিয়ে আসছিলেন। তাদের সেই দাবি আমলে নিয়েই বড় বড় নিয়োগ পরীক্ষাগুলো বিভাগীয় শহরে আয়োজনের জন্য সংশ্লিষ্টদের কাছে অনুরোধ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button
Close
Close