স্নাতক-স্নাতকোত্তরে পড়ুন পোল্যান্ডের ভিস্টুলা বিশ্ববিদ্যালয়ে

স্নাতক-স্নাতকোত্তরে পড়ুন পোল্যান্ডের ভিস্টুলা বিশ্ববিদ্যালয়ে

স্নাতক ও স্নাতকোত্তরে স্কলারশিপ দিচ্ছে পোল্যান্ডের ভিস্টুলা ইউনিভার্সিটি। বাংলাদেশসহ যেকোন দেশের আন্তর্জাতিক শিক্ষার্থী এ স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় আগামী ১৫ জানুয়ারি।

এ স্কলারশিপের আওতায় শিক্ষার্থীরা প্রথম বছর কোনো ধরনের টিউশন ফি ছাড়াই পড়াশোনা করতে পারবেন। এছাড়াও পরবর্তীতে বিভিন্ন অনুদান পাওয়ার সুযোগ রয়েছে। শিক্ষার্থীদের একাডেমিক ব্যাকগ্রাউন্ডের উপর ভিত্তি করে এ স্কলারশিপ দেয়া হবে। ভিস্টুলা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক পর্যায়ে পোল্যান্ডের অন্যতম স্বীকৃত প্রতিষ্ঠান। ১৯৯২ সালে এটি প্রতিষ্ঠিত হয়।

সুযোগ-সুবিধা: * নির্বাচিত শিক্ষার্থীরা শিক্ষার প্রথম বছরে শতভাগ টিউশন ফি ছাড়াই পড়তে পারবেন। * অন্যান্য সেমিস্টারেও ফলাফলের ভিত্তিতে টিউশন ফি ছাড়ের সম্ভাবনা রয়েছে।
* যে কোনো দেশের শিক্ষার্থীরা এ স্কলারশিপ পেতে পারেন।

আবেদনের যোগ্যতা: * আবেদনকারী শিক্ষার্থীর অবশ্যই উচ্চতর একাডেমিক রেকর্ড থাকতে হবে। * সহশিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের আগ্রহ থাকতে হবে। * আবেদনকারীদের অবশ্যই আইইএলটিএসে ন্যূনতম ৬.০০ স্কোর তুলতে হবে অথবা সমমানের আন্তর্জাতিক ইংরেজি দক্ষতা সনদ অর্জন করতে হবে।

* বৃত্তিটি আবেদনকারীদের মধ্য থেকে প্রতিযোগিতামূলক ভিত্তিতে প্রদান করা হবে। * আবেদনকারীদের অবশ্যই ভাল একাডেমিক সাফল্য দেখাতে হবে। আবেদন প্রক্রিয়া: অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করতে ও বিস্তারিত জানতে ক্লিক করুন এই লিংকে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close