জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজে ‘মুজিববর্ষ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা’ আয়েজনের সিদ্ধান্ত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজে ‘মুজিববর্ষ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা’ আয়েজনের সিদ্ধান্ত

প্রতিযােগিতায় অংশগ্রহণের লক্ষ্যে অধিভুক্ত কলেজসমূহকে বিভাগীয় ভেন্যু কলেজের অধ্যক্ষের নিকট নিম্নোক্ত ছক অনুযায়ী ইভেন্টওয়ারী নামের তালিকা, কলেজ পরিচয়পত্র ও প্রয়ােজনীয় কাগজপত্র আগামী ১৫ই নভেম্বর ২০২১ তারিখের মধ্যে প্রেরণের জন্য অনুরােধ করা হয়েছে। এর একটি অনুলিপি registrar_nu92@yahoo.com ও phy.edu.nu@gmail.com ইমেইলে প্রেরণ করতে হবে৷ প্রতিযােগিতা অনুষ্ঠানের তারিখ ও ভেন্যু বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভাগীয় পর্যায়ে: ১৯/১১/২০২১ থেকে ২৪/১১/২০২১ তারিখের মধ্যে সম্পন্ন করতে হবে। চূড়ান্ত প্রতিযােগিতা: ১১/১২/২০২১ তারিখ ঢাকায় অনুষ্ঠিত হবে।।পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান: ১২/১২/২০২১ তারিখ ঢাকায় অনুষ্ঠিত হবে।সাংস্কৃতিক প্রতিযােগিতা: ক) রবীন্দ্র সঙ্গীত, খ) নজরুল সঙ্গীত, গ) দেশাত্মবােধক গান, ঘ) লােকগীতি, ও) বাংলা কবিতা আবৃত্তি, চ) একক বা দ্বৈত অভিনয়, ছ) নৃত্য (একক), জ) ছােট গল্প লেখা এবং ঝ) নির্ধারিত বিষয়ে উপস্থিত বক্তৃতা।

ক্রীড়া প্রতিযােগিতা (ছেলে ও মেয়েদের ক্ষেত্রে আলাদাভাবে প্রতিযােগিতা অনুষ্ঠিত হবে): ক) ১০০ মিটার দৌড়, খ) ৪০০ মিটার দৌড়, গ) লং জাম্প, ঘ) হাই জাম্প, ও) শর্ট পুট এবং চ) ডিসকাস থ্রো (চাকতি নিক্ষেপ)।

বিভাগীয় পর্যায়ে নিম্নবর্ণিত ৮টি কলেজ ‘মুজিববর্ষ আন্তঃকলেজ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযােগিতা ২০২১ ভেন্যু হিসেবে নির্বাচন করা হয়েছে। বিভাগীয় পর্যায়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযােগিতা আয়ােজনকারী ভেন্যু কলেজকে সম্ভাব্য ব্যয় নির্বাহে সহযােগিতা দানের জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে থােক আর্থিক অনুদান প্রদান করা হবে।

প্রতিযােগিতায় অংশগ্রহণের জন্য প্রার্থীকে অবশ্যই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ/প্রতিষ্ঠানসমূহের নিয়মিত ছাত্র-ছাত্রী হতে হবে। ১ম বর্ষ ডিগ্রী পাস, অনার্স বা মাস্টার্স/অন্যান্য কোর্সে ভর্তি হয়েও কোন ছাত্র-ছাত্রী রেজিস্ট্রেশন না পেয়ে থাকলে সেক্ষেত্রে সংশ্লিষ্ট ছাত্র-ছাত্রী অধ্যক্ষেও প্রত্যয়নপত্রের ভিত্তিতে প্রতিযােগিতায় অংশগ্রহণ করতে পারবে। প্রাইভেট রেজিস্ট্রেশনধারী অনিয়মিত কোন ছাত্র-ছাত্রী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযােগিতায় অংশগ্রহণ করতে পারবে না। একজন প্রতিযােগী সর্বোচ্চ ০২(মুই)টি ইভেন্টে প্রতিযােগিতায় অংশগ্রহণ করতে পারবে।

সাংস্কৃতিক প্রতিযােগিতায় ইভেন্টভিত্তিক প্রার্থী নির্বাচনের জন্য সর্বাধিক ৩টি বিচারক প্যানেল (উদাহরণস্বরূপ নির্ধারিত বিষয়ে উপস্থিত বক্তৃতার জন্য ১টি, সকল প্রকার সঙ্গীতের জন্য ১টি, নূত্যের জন্য ১টি বিচারক প্যানেল) গঠন করা যেতে পারে। প্রতিটি বিচারক প্যানেলে ৩ জন সদস্য থাকবেন।

কলেজ অধ্যক্ষ বা তাঁর মনােনীত প্রতিনিধি প্রতিটি বিচারক প্যানেলের আহ্বায়কের দায়িত্ব পালন করবেন। বিভাগীয় পর্যায়ে শিল্পকলা একাডেমি থেকে ০১ জন বিশেষজ্ঞ এবং স্থানীয় পর্যায়ের ০১ জন বিশিষ্ট শিল্পী/সাংস্কৃতিক ব্যক্তিত্ব বিচারক প্যানেলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ‘মুজিববর্ষ আন্তঃকলেজ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২১’ সংক্রান্ত বিজ্ঞপ্তি

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close