জাবি ভর্তিযুদ্ধ শুরু ৭ নভেম্বর, প্রতি আসনে লড়বে ১৬২ শিক্ষার্থী

জাবি ভর্তিযুদ্ধ শুরু ৭ নভেম্বর, প্রতি আসনে লড়বে ১৬২ শিক্ষার্থী

আগামী ৭ নভেম্বর থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। ছুটির দিন বাদে পরীক্ষা চলবে ১৮ নভেম্বর পর্যন্ত। এবার প্রায় ১ হাজার ৯ শত আসনের বিপরীতে ৩ লক্ষ ৮ হাজার ৬০৬ জন আবেদনকারী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছে। প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছে ১৬২ জন। আজ সোমবার (১ নভেম্বর) বিশ্ববিদ্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ এবং ৮ নভেম্বর গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ৯ এবং ১০ নভেম্বর জীববিজ্ঞান অনুষদভূক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১১ নভেম্বর আইআইটিভুক্ত ‘এইচ’ ইউনিট এবং আইবিএ জে ইউ-ভুক্ত ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৪ নভেম্বর সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৫ নভেম্বর আইন অনুষদভূক্ত

‘এফ’ ইউনিট এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট ‘আই’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৬ নভেম্বর বিজনেস স্টাডিজ অনুষদভূক্ত ‘ই’ ইউনিট এবং কলা ও মানবিকী অনুষদভুক্ত (নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ) ‘সি-১’ ইউনিটের ভর্তি পরীক্ষা, ১৮ নভেম্বর কলা ও মানবিকী

(নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতীত) ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষা শুরু হবে প্রতিদিন সকাল ৯টায়।সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সকল ইউনিটে ৬০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই ৬০ নম্বর ৮০ নম্বরে রূপান্তর করে ফলাফল প্রকাশ করা হবে। পরীক্ষার সময় ৪০ মিনিট। তবে ওএমআর পূরণের জন্য আলাদাভাবে ৫ মিনিট সময় দেয়া হবে। ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য www.juniv-admission.org ওয়েব সাইট থেকে জানা যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button
Close
Close