বুটেক্সের সংশোধিত ফলে প্রথম তামিরুল মিল্লাতের সাদ

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সংশোধিত ফল প্রকাশিত হয়েছে। সংশোধিত ফলে উত্তীর্ণ হয়েছেন ৩ হাজার ১৫ জন। যা আগের প্রকাশিত ফলের চেয়ে কম। শুক্রবার (১৯ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

এদিকে, সংশোধিত এই ফলে প্রথম স্থান অধিকার করেছেন সাদ ইবনে আহমাদ নামে এক শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ১০৭০৩২। সাদ তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন। যদিও পূর্বের ফলে তিনি দ্বিতীয় হয়েছিলেন।

এর আগে ফল নিয়ে অভিযোগ ওঠায় বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির এক জরুরি সভায় ফল স্থগিত করা হয়। এদিন বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, বুটেক্সের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের পর বিভিন্ন সূত্রের (টেলিফোন ও ই-মেইল) মাধ্যমে প্রকাশিত ফলাফলের বিষয়ে বেশ কিছু আপত্তি আসে। এই আপত্তির প্রেক্ষিতে আজ অনুষ্ঠিত ভর্তি কমিটির জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক প্রকাশিত ভর্তি পরীক্ষার ফলাফল আপাতত স্থগিত ঘোষণা করা হলো।

জানা যায়, গত শুক্রবার (১২ নভেম্বর) ঢাকার মোট ৬টি কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৬০০ আসনের বিপরীতে এতে ১৪ হাজার ৯৭৭ জন পরীক্ষার্থী এই ভর্তিযুদ্ধে অংশ নেন। ভর্তি পরীক্ষা ২০০ নম্বরের (লিখিত টাইপ) ছিল আর সময় মোট ২ ঘণ্টা।এদিকে, গতকাল বুধবার রাতে ৩ হাজার ১৬ জনকে উত্তীর্ণ করে বিশ্ববিদ্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। এরপর থেকে ফলাফল

যাচাই প্রক্রিয়ায় গরমিলের অভিযোগ তুলে একাধিক ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের অভিযোগ, অনেক ভালো পরীক্ষা দিয়েও মেধাতালিকাতো দূরে, ৩ হাজারের মধ্যেও নাম নেই। আবার অনেকে অর্ধেক মার্কসের উত্তর করে মেধাতালিকায় নাম এসেছে। এজন্য তারা ফল স্থগিত কিংবা ফল পুনঃনিরীক্ষণের আবেদনের সুযোগ দিতে কর্তৃপক্ষের প্রতি আহবান জানায়।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close