ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে মানববন্ধন

ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে বাংলাদেশ ব্যাংকের সামনে মানববন্ধন

বাংলাদেশ ব্যাংকার্স সিলেকশন কমিটির আওতায় পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। প্রশ্নপত্র ফাঁস হয়েছে দাবি করে তা বাতিলের দাবিতে মানববন্ধন কর্মর্সচি পালন করছেন পরীক্ষার্থীরা। আজ রবিবার (৭ নভেম্বর) দুপুরে রাজধানীর মতিঝিলের বাংলাদেশ ব্যাংক কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় তারা এই পরীক্ষা বাতিলের দাবিতে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন। তাছাড়া এই নিয়োগ পরীক্ষা নেওয়ার দায়িত্বে থাকা প্রতিষ্ঠান আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে পরবর্তীতে আর কোন দায়িত্ব না দেওয়ারও দাবি তোলা হয় মানববন্ধনে।

জানা যায়, রাজধানীর ৪৭টি কেন্দ্রে গতকাল শনিবার (৬ নভেম্বর) বেলা ৩টা থেকে বেলা ৪টা পর্যন্ত ঘন্টাব্যাপী এমসিকিউ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১ হাজার ৫১১ পদের বিপরীতে ১ লাখ ১৬ হাজার ৪২৭ জন প্রার্থী ছিলেন। এই পরীক্ষা নেওয়ার দায়িত্বে ছিল আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এদিকে একাধিক প্রার্থীর দাবি, পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে ১০০টি প্রশ্নের প্রিন্ট করা উত্তরপত্র ফেসবুকে পাওয়া গেছে। ফেসবুকে উত্তরপত্র ছড়ানোর ঘটনায় চাকরিপ্রার্থীরা প্রশ্ন তুলছেন, পরীক্ষা চারটার সময় শেষ হওয়ার কয়েক মিনিটের মধ্যেই ১০০টি প্রশ্নের ‘সঠিক উত্তর’ ফেসবুকে পাওয়া সম্ভব নয়। এটা তাই প্রশ্নপত্র ফাঁস।

তবে ব্যাংকার্স সিলেকশন কমিটি বলছে, তাদের এই অভিযোগ ভিত্তিহীন। এসব অভিযোগ আমলে নেওয়া যাবে না। এই অভিযোগের বিষয়ে জানতে চাইলে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব আজিজুল হক শনিবার রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এটার কোন প্রমাণ আছে? কোথায় থেকে এবং কার কাছ থেকে কখন এসেছে? এই ধরণের অভিযোগ ভিত্তিহীন। আমাদের সমাজে এসব অভিযোগ আমলে নিয়ে চলা যাবে না।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close