রাবির পর ঢাবির মেধা তালিকায় দুই বোন সুমাইয়া-রুকাইয়া

রাবির পর ঢাবির মেধা তালিকায় দুই বোন সুমাইয়া-রুকাইয়া

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার সুলতানপুর গ্রামের কৃষক তাহাজ উদ্দিন মন্ডলের দুই মেয়ে উম্মে সুমাইয়া ও উম্মে রুকাইয়া।

মঙ্গলবার (২ নভেম্বর) পরীক্ষা ফল প্রকাশ হয়। এবার ঢাবির ‘খ’ ইউনিটে ১৮ হাজার ৮৫০ শিক্ষার্থীর মধ্যে পাস করেছেন সাত হাজার ১২ জন। পাসের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। পরীক্ষায় উম্মে সুমাইয়া মেধা তালিকায় ১০২ এবং উম্মে রুকাইয়া ৪০৬ নম্বরে রয়েছেন।

জানা যায়, সুলতানপুর গ্রামের কৃষক তাহাজ উদ্দিন মন্ডলের দুই মেয়ে স্থানীয় মিরপুর মাহমুদা চৌধুরী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরমধ্যে রুকাইয়া জিপিএ পাঁচ এবং সুমাইয়া ৪.৯৮ পেয়ে উত্তীর্ণ হন। সম্প্রতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাতেও এই দুই শিক্ষার্থী নিজেদের মেধা তালিকায় জায়গা করে নেন।

শিক্ষার্থী সুমাইয়া বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হতে পেরে খুব ভালো লাগছে। ইচ্ছে আছে ইংরেজীতে পড়ালেখা করার। ভবিষ্যতে নির্বাহী ম্যাজিস্ট্রেট হতে চান এই শিক্ষার্থী।

সুমাইয়ার বোন রুকাইয়া বলেন, পড়ালেখা শেষে শিক্ষক হওয়ার ইচ্ছা আমার। রুকাইয়া ও সুমাইয়ার মা জলি খাতুন বলেন, দুই মেয়ের সাফল্যে আমি ভীষণ খুশি। আশা করি তারা ভবিষ্যতে জাতির শ্রেষ্ঠ সন্তান হয়ে উঠতে পারবে। দেশ ও জাতির কল্যাণে ভালো কিছু করবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button
Close
Close