সমন্বিত পাঁচ ব্যাংকের পরীক্ষা দ্রুত নেয়া হবে: বিএসসি

প্রশ্ন ফাঁসের ঘটনায় বাতিল হওয়া রাষ্ট্রায়ত্ত পাঁচ ব্যাংকের পরীক্ষা দ্রুত সময়ের মধ্যে নেওয়া হবে। ইতোমধ্যে এই পরীক্ষা আয়োজনের জন্য টেন্ডার আহবান করা হয়েছে। আগামী ২০ অথবা ২২ ডিসেম্বর টেন্ডার খোলা হবে।

শনিবার (১১ ডিসেম্বর) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব মো. আজিজুল হক।

দ্যা ডেইলি ক্যাম্পাসকে তিনি বলেন, পরীক্ষা আয়োজনের জন্য আমরা কাজ করে যাচ্ছি। এবার যারা টেন্ডার জমা দিয়েছেন তাদের সম্পর্কে ভালোভাবে খোঁজ নেওয়া হচ্ছে। দরপত্রের এই প্রক্রিয়া শেষ হওয়ার পর দ্রুত সময়ের মধ্যে পাঁচ ব্যাংকের পরীক্ষা আয়োজন করা হবে।তথ্যমতে, গত ৬ নভেম্বর বেলা ৩টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রাষ্ট্রায়ত্ত পাঁচটি ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষ হওয়ার পর থেকেই প্রার্থীরা প্রশ্নফাঁসের অভিযোগ তোলেন। প্রার্থীদের এসব অভিযোগ আমলে নিয়ে বিষয়টি তদন্তে নামে গোয়েন্দা পুলিশ। তদন্দে প্রশ্নফাঁসের সত্যতা মেলায় পরবর্তীতে পরীক্ষা বাতিল করা হয়।

প্রসঙ্গত, এই পাঁচ ব্যাংকে মোট শূন্য পদ ১ হাজার ৫১১টি। এর মধ্যে সোনালী ব্যাংকে ১৮৩, জনতায় ৮১৬, অগ্রণীতে ৫০০, রূপালীতে ৫ এবং বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৭টি শূন্য পদ রয়েছে।

রিলেটেড

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button
Close
Close