১৭২০ জন ক্যাশ অফিসার নেবে সরকারি ৭ ব্যাংক

ব্যাংকার্স সিলেকশন কমিটির অন্তর্ভূক্ত ৭টি ব্যাংক ক্যাশ অফিসার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ২০২০ সাল ভিত্তিক এই নিয়োগে আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন ফি ২০০ টাকা। রকেটের মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে। এছাড়া সিনিয়র অফিসার পদে ১০৬৯ জন এবং অফিসার (সাধারণ) পদে ১৭৬৩ জন নিয়োগ দেয়া হবে বলেও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

প্রতিষ্ঠানগুলো হলো- সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক, বাংলাদেশ কৃষি ব্যাংক ও প্রবাসী কল্যাণ ব্যাংক।১৭২০ পদের মধ্যে সোনালী ব্যাংকে ১৯৯টি, জনতা বাংকে ১০৩৮টি, অগ্রণী ব্যাংকে ৩০০টি, রূপালী ব্যাংকে ২টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকে ৫টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ১৩৪টি, প্রবাসী কল্যাণ ব্যাংকে ৪২টি পদ আছে।

আবেদনের যোগ্যতা * স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি। * এসএসসি/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ে কমপক্ষে একটি প্রথম বিভাগ/শ্রেণি/সমমান। গ্রেডিং পদ্ধতির ফলাফলের ক্ষেত্রে সরকারি নীতিমালা প্রযোজ্য হবে।
* একাডেমিক কোনো পর্যায়ে তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য নয়।

আবেদনের বয়স প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর।বেতন জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৬০০০-৩৮৬৪০ টাকা এবং অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের বেতনরীতি অনুসারে প্রদান করা হবে।আবেদন যেভাবেআগ্রহী প্রার্থীরা বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট erecruitment.bb.org.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন।আবেদনের শেষ তারিখ ৩০ জানুয়ারি ২০২২

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close