ইতিহাস গড়ে ৫৪ বছর বয়সে এসএসসি পাস করলেন আব্দুল হান্নান

শিক্ষাই জাতির মেরুদ’ন্ড। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি লাভ করতে পারে না। শিক্ষার আলোয় আলোকিত ব্যক্তি এবং জাতি সবসময় উন্নতি ও অগ্রগতির শীর্ষে অবস্থান করে। চাঁপাইনবাবগঞ্জের শি’বগঞ্জ উপজে’লার বিনোদপুর ইউনিয়নের বাসিন্দা আব্দুল হান্নান ৫৪ বছর বয়সে এসএসসি পাশ করে সবাইকে চ’মকে দিয়েছেন। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টার দিকে চলতি বছরের এসএসসির ফল প্রকাশ করা হয়। এতে ৪.১১ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হন তিনি।

জানা যায়, শি’বগঞ্জ উপজে’লার তেলকুপি জামিলা সরণী ভোকেশনাল স্কুল থেকে আব্দুল হান্নান এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। আব্দুল হান্নান জানান, আমি চাঁপাইনবাবগঞ্জ কোর্টে দলিল লিখার কাজ শিখছি। এ পেশায় যোগদান করে পরিচয়পত্র পেতে হলে নূন্যতম এসএসসি পাশের সার্টিফিকেট লাগবে। তাই আমি স্কুলে ভর্তি হয়ে এসএসসি পরীক্ষা দেই এবং উত্তীর্ণ হই।

তিনি আরও বলেন, ইচ্ছা থাকলে সবই সম্ভব। শিক্ষা জাতির মেরুদ’ণ্ড। শিক্ষা গ্রহণ করতে কোনো বয়স বাঁ’ধা হতে পারে না। আমা’র পরীক্ষার ফলাফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে নিমজ্জিত থাকবে। তাই আপনাদের ছে’লে-মে’য়েকে স্কুলে পাঠান।স্থানীয় গণমাধ্যম কর্মী কাউসার আলী জানান, আব্দুল হান্নানের বর্তমান বয়স ৫৪ বছর। তিনি আগে লেখাপড়া করেননি। চলতি বছর একটি স্কুল থেকে এসসসি পরীক্ষা দিয়েছেন এবং পাশ করেছেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close