ক্যাম্পাস বন্ধের বিপক্ষে ববির ৯৫ শতাংশ শিক্ষার্থী

ববি লাইভ: করোনার নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ রোধে ক্যাম্পাস বন্ধের বিষয়ে বিশেষজ্ঞদের মতের বিপক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ৯৫ শতাংশ শিক্ষার্থী। সম্প্রতি বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর অনলাইন জরিপ চালিয়ে বিষয়টি জানা যায়। জরিপে অংশগ্রহণ করেন ১ হাজার ২৭০ জন শিক্ষার্থী। যেখানে ১ হাজার ১৪৩ জন শিক্ষার্থীই চান ক্যাম্পাস চালু থাকুক।

শিক্ষার্থীরা বলছেন, ইতোমধ্যে করোনা মহামারিতে তছনছ করে দিয়েছে শিক্ষাজীবন। প্রায় ২ বছর শিক্ষাজীবন থেকে চলে যাওয়ায় অনেকেরই জীবন কাটছে এখন হতাশা আর অনিশ্চয়তায়। কোভিড পরবর্তী সময়ে প্রায় ৩ মাসের বেশি সময় ধরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রয়েছে। অন্যদিকে, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে বিশেষজ্ঞরা যেসব মতামত দিয়েছেন সেটি সার্বিক দিকে বিবেচনা না করেই দেওয়া হয়েছে বলেও মন্তব্য করেন অধিকাংশ শিক্ষার্থী।

এ বিষয়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জাকিউল হাসান ক্যাম্পাসলাইভকে বলেন, প্রায় দুই বছর ধরে দ্বিতীয় বর্ষে আছি। শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ এটা কোন সমাধান নয়। গত দেড় বছরে শিক্ষার্থীদের কি পরিমাণ ক্ষতি হয়েছে তা বলার অপেক্ষা রাখে না। লকডাউন যে কত সহস্র মেধা মেরে গেছে, কত স্বপ্ন শেষ করে দিয়েছে, কত প্রাণ জীবিত লাশ হয়ে গিয়েছে, কত বেকারত্ব, কত হতাশা যে দিন দিন মানুষ নামক প্রাণিগুলোকে যন্ত্র বানিয়ে ফেলছে সে‌দিকে কারও কোনো দৃষ্টি নেই।

তবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম ক্যাম্পাসলাইভকে জানান, আপাতত ক্যাম্পাস বন্ধের বিষয়ে কোন চিন্তা নেই। শিক্ষার্থীরা এমনিতেই পিছিয়ে আছে। তাই আমরা চেষ্টা করছি ক্লাস পরীক্ষাগুলো দ্রুত নিয়ে নিতে। তবে সরকারি সিদ্ধান্ত পেলে এবং ওমিক্রনের অবস্থা খুব খারাপ হলে পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button
Close
Close