শাবিপ্রবিতে ভর্তি শুরু আজ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২০-২১ সেশনে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি শুরু হচ্ছে আজ থেকে। বিজ্ঞান বিভাগের এ-১ ইউনিট দিয়ে ভর্তি শুরু হবে। এবার ‘এ-১’, ‘এ-২’ ও ‘বি’ ইউনিটে মোট ১ হাজার ৫৮৭ আসনের বিপরীতে আবেদন করেন মোট ৩০ হাজার ২৩৭ জন শিক্ষার্থী।

গতকাল সোমবার (৩ জানুয়ারি) বিকেলে গণমাধ্যমকে এই তথ্য জানান ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ।তিনি বলেন, প্রথমদিন বিজ্ঞান বিভাগের এ-১ ইউনিটে মেধা তালিকায় ১ থেকে ৩৫০ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে। এরপর বুধবার (৫ জানুয়ারি) মেধা তালিকায় ৩৫১ থেকে ৭৫০ পর্যন্ত, বৃহস্পতিবার (৬ জানুয়ারি) এ-১ ইউনিটে ৭৫১ থেকে ৯৫৫ এবং এ-২ ইউনিটে ১ থেকে ৩০ পর্যন্ত ডাকা হয়েছে।

এরপর রবিবার (৯ জানুয়ারি) বি ইউনিটে মানবিক বিভাগ থেকে মেধা তালিকার ১ থেকে ২৯৯ পর্যন্ত এবং সোমবার (১০ জানুয়ারি) বি ইউনিটে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনে ১ থেকে ২২০ পর্যন্ত এবং ব্যবসায় বিভাগে ১ থেকে ৮৩ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে। এরপর মঙ্গলবার (১১ জানুয়ারি) কোটায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি হবেন।ড. মুশতাক বলেন, এবার আমরা গুচ্ছ পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে তালিকা তৈরি করেছি।

যেসব শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন, তাদের প্রত্যেকের র‍্যাঙ্ক https://admission.sust.edu.bd ওয়েবসাইটে দেওয়া হয়েছে। তালিকায় থাকা সবাই ভর্তি হতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট আসনের জন্য তালিকার র‍্যাঙ্ক অনুযায়ী শিক্ষার্থীদের ডাকা হবে।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close