শিক্ষাপ্রতিষ্ঠান আগের মতোই চলবে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, সীমিত পরিসরে যেভাবে শিক্ষাপ্রতিষ্ঠান চলছিলো সেভাবেই চলবে। এখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে না। আজ সোমবার (১০ জানুয়ারি) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এসময় তিনি আরও বলেন, আমরা যখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়েছিলাম তখন সংক্রমনের হার এমনই ছিলো। ছয় থেকে সাত শতাংশ। এখনও একই পরিস্থিতি আছে। তবে তখনকার চেয়ে এখন আমরা ভালো আছি। কারণ এখন শিক্ষাথীরা ভ্যাকসিন পাচ্ছে। উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিকের বিরাট অংশ টিকার আওতায় চলে এসেছে। আগামী এক মাসের মধ্যে অন্তত এক ডোজ করে টিকা সকলেরই হয়ে যাবে।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা টিকাদান কর্মসূচি জোরদার করবো। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে কঠোর হবো। এক সপ্তাহ পর জাতীয় পরামর্শক কমিটির সাথে বৈঠক হবে। তখন যদি বন্ধ করে দেয়ার প্রয়োজন হয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেবো।

গতকাল ওমিক্রন পরিস্থিতি নিয়ে জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে আপাতত স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শিক্ষার্থীদের সশরীরে ক্লাসে পাঠদানের বিষয়ে সিদ্ধান্ত হয়। এছাড়া এ বৈঠকের বিষয়ে বিস্তারিত জানাতে আজ সোমবার বেলা সাড়ে ১১টায় সংবাদ এসেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সংবাদ সম্মেলনে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close