২শ কেজি ওজনের মাছ ভেবে সারাদিন তুলতে না পারায় ডুবুরি এনে তোলার পর হয়ে গেলো ৬শ গ্রাম!

গোলাপগঞ্জের কুড়া নদীতে এক যুবকের বড়শিতে ধরা পড়া ৬শ গ্রামের ওজনের একটি গাগলা মাছ নিয়ে ল’ঙ্কাকান্ডের সৃষ্টি হয়েছে। রাতে সুুুুরুজ আলী নামের এক যুবকের বড়শিতে উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নের নগর গ্রামস্থ কুড়া নদীতে এ মাছটি ধরা পরে। সারারাত চেষ্টা করেও তিনি মাছটি উঠাতে পারেননি। এরপর শনিবার সকালে বড়শিতে ২শ কেজির

ওজনের মাছ ধরা পড়েছে বলে পুরো উপজেলায় খবর ছড়িয়ে পরলে আশপাশ এলাকার বিভিন্ন জায়গা থেকে কয়েক শতাধিক উৎসুক জনতা মাছটি দেখতে ভীড় করেন। সারাদিনেও অনেক ডুবুরি এই মাছটি উঠাতে পারেনি।পরে ভাদেশ্বর থেকে আসা এক ডুবুরি বিকেলে মাছটি তুলতে সক্ষম হলে দেখা যায় মাত্র ৬শ গ্রাম ওজনের একটি গাগলা মাছ। যার বড়শিতে এই মাছটি ধরা পড়েছিল সেই সুরুজ আলী বলেন, আমি আসলেই লজ্জিত,

কে বা কারা ২শ কেজি ওজনের মাছ ধরা পড়েছে বলে পুরো উপজেলায় ছড়িয়ে দেওয়ায় হাজারো মানুষকে কষ্ট করতে হলো। গতকাল থেকে আমি মাছটি তুলতে না পারায় অনেকে ধারণা করেছিল মাছটি অনেক বড় হবে।পাঠক আমরা বেশির ভাগ সংবাদ প্রাপ্ত বিশ্বস্ত সুত্র থেকে সংগ্রহ করে যাচাই বাচাই করে পাবলিশ করে থাকি। আমরা সব সময় চেষ্টা করি সত্য সংবাদ তুলে ধরতে। পথ চলার ৫ বছরের মধ্যে ৯৯.৯৯ ভাগ সংবাদ সঠিক ও তথ্য সমৃদ্ধ ছিল। আপনাদের মতামত পরামর্শ আমাদের পথ চলা। ভাল লাগলে সাথে থাকুন অন্যদের বলুন, ভাল না লাগলে আমাদের বলুন।

আরো পড়ুন অবিশ্বাস্য ঘটনা, মানুষের মতো দাঁত রয়েছে যে মাছের।ঠিক মানুষের মতো উপরের পাটিতে এক সারি আর নিচের পাটিতে এক সারি দাঁত রয়েছে মাছটির। সম্প্রতি এমন মাছ ধরা পড়েছে এক মার্কিন ব্যক্তির জালে। অবিকল মানুষের মতো দাঁতের ওই মাছের ছবি দেখে চমকে গেছেন নেটিজেনরা।

জেনেটস পিয়ার নামে একব্যক্তি ফেসবুকে ওই মাছের ছবি পোস্ট করলে তা ভাইরাল হয়। গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারেলিনার নাথন মার্টিন ওই মাছটি ধরেন। নর্থ ক্যারেলিনার সমুদ্রে শিপশিড প্রজাতির ওই মাছ পাওয়া যায়। গায়ে সাদা-কালো দাগ থাকায় কনভিক্ট নামেও ডাকা হয় এই প্রজাতির মাছকে।

বিজ্ঞনীরা জানান, মানুষের মতোই সর্বভুক এই প্রজাতির মাছ। এই প্রজাতির মাছের ওজন সাধারণত আড়াই থেকে সাত কেজি পর্যন্ত হতে পারে। এই প্রজাতির মাছ সামনের সারির বড় আকারের দাঁতগুলো শামুক, ঝিনুকের খোলস ভাঙার কাজে ব্যবহার করে বলে জানিয়েছেন বিজ্ঞনীরা।

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button
Close
Close