৯৩ পদে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেবে বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) মোট ৯৩ পদে জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবেন। বুধবার (৫ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আবেদনের শর্তাবলী
১) আবেদনকারীকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.bu.ac.bd) থেকে ডাউনলোড করে অথবা বরিশাল বিশ্ববিদ্যালয়ের ডিসপ্যাচ শখ থেকে ফরম প্রতি ৫০ টাকা দিয়ে ফরম সংগ্রহপূর্বক সংশ্লিষ্ট কাগজপত্রসহ গ্রেড ৫ থেকে মোড ১০ পদের জন্য ৮ সেট এবং ১১ থেকে গ্রেড ২০ পদের জন্য ২ সেট রেজিস্ট্রার, বরিশাল বিশ্ববিদ্যালয়, কর্ণকাঠী, বরিশাল সদর, বরিশাল-৮২৫৪ বরাবর জমা দিতে হবে।

২) প্রার্থীকে আবেদনপত্রের সাথে প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সত্যায়িত নিম্নলিখিত কাগজপত্র সংযুক্ত করতে হবে- (ক) শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার (যদি থাকে) ও নম্বরপত্র এবং প্রশিক্ষণ সংক্রান্ত সনদের ফটোকপি। (খ) সদ্য তোলা পাসপোর্ট সাইজের ৪ কপি রঙিন ছবি ও প্রতি সেটের সাথে এক কপি রঙিন ছবি। (গ) অনলাইনে সম্পন্নকৃত জন্ম সনদপত্র/ জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।

৩) চাকুরিতে নিয়োজিত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। ৪) আবেদনকালে প্রার্থীর আবেদনপত্রে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার যে বর্ণনা দেয়া হবে চাকুরিতে যোগদানের পর পূর্বে অর্জিত এর অতিরিক্ত কোন যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ অযোগ্য হবে না।
৫) দরখাস্তের সাথে রেজিস্ট্রার, বরিশাল বিশ্ববিদ্যালয় এর অনুকূলে সোনালী ব্যাংক লিমিটেডের কোনো শাখা থেকে গ্রেড ৫ থেকে গ্রেড ৭ এর পদের জন্য ১৫০০ টাকা, গ্রেড ৯-এর পদের জন্য ১২০০ টাকা, গ্রেড ১০-এর পদের জন্য ১০০০ টাকা, গ্রেড ১১ থেকে ১৮-এর পদের জন্য ৭০০ টাকা এবং গ্রেড ১৭ থেকে গ্রেড ২০ এর পদের জন্য ৫০০ টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) অশ্যই সংযুক্ত করতে হবে।

৬) প্রত্যেক প্রাণীকে তার প্রার্থিত পদের নাম খামের উপরে স্পষ্ট অক্ষরে লিখতে হবে। ৭) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ব্যতিরেকে আবেদনপত্র ও নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল ও সংশোধন করার ক্ষমতা সংরক্ষণ করে। একই সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস-বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করে।

৮) গ্রেড ৫ থেকে গ্রেড ৭ ব্যতীত সকল পদে আবেদনকারীর বয়সসীমা ৩০/০১/২০২২ তারিখ পর্যন্ত সর্বাধিক ৩০ বছর। অভ্যন্তরীণ প্রার্থীদের ক্ষেত্রে এই শর্ত শিথিলযোগ্য। এছাড়া প্রভাষক ও ইমাম পদের প্রার্থী এবং নিরাপত্তা প্রহরী পদে আবেদনকারী অবসরপ্রাপ্ত সৈনিক/ বিজিবি/পুলিশ/আনসার ভিডিপি সদস্যদের ক্ষেত্রে বয়সের শর্ত শিথিলযোগ্য। ৯) অভ্যন্তরীণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে এবং গ্রেড ১১ থেকে মোট ২০ পর্যন্ত পদের ক্ষেত্রে তাদের শিক্ষাগত যোগ্যতার যে কোন একটি শর্ত শিথিলযোগ্য।
নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন এখানে

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button
Close
Close