Redmi Note 11 বিশ্ব বাজারে শীঘ্রই লঞ্চ হচ্ছে, ফাঁস হল দাম ও কালার অপশন

রেডমি নোট ১১ -এর ইউরোপীয় ভ্যারিয়েন্ট স্টার ব্লু, গ্রাফাইট গ্রে ও টুইলাইট ব্লু কালার অপশনে বাজারে উপলব্ধ হবে। ফোনটির ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ২৫০ ইউরো (আনুমানিক ২১,২২৯ টাকা)।

গত অক্টোবরে চীনের বাজারে পা রেখেছিল Redmi Note 11 সিরিজের অন্তর্ভুক্ত স্মার্টফোনগুলি। এই সিরিজের অধীনে Redmi Note 11, Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro+ – এই তিনটি স্মার্টফোন লঞ্চ হয়। চীনে লঞ্চের কদিন পরেই, অর্থাৎ নভেম্বর মাসে জানতে পারা যায়, এই ফোনগুলিকে গ্লোবাল মার্কেটে লঞ্চ করার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে চীনা ব্র্যান্ডটি। সেইমতোই এখন একটি নতুন রিপোর্ট থেকে Redmi Note 11 ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টের দাম, কালার অপশন ও স্টোরেজ কনফিগারেশনগুলি প্রকাশ্যে এসেছে Redmi Note 11 ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্ট সম্পর্কীত একাধিক তথ্য সামনে এল

মাইস্মার্টপ্রাইসের (MySmartPrice) এই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, রেডমি নোট ১১ -এর ইউরোপীয় ভ্যারিয়েন্ট স্টার ব্লু, গ্রাফাইট গ্রে ও টুইলাইট ব্লু কালার অপশনে বাজারে উপলব্ধ হবে। এরসাথে আরও জানা গেছে, ফোনটির ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হবে ২৫০ ইউরো (আনুমানিক ২১,২২৯ টাকা)। আবার এর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিরিয়েন্টের দাম থাকবে ২৯০ ইউরো (আনুমানিক ২৪,৬২৫ টাকা) এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটি পাওয়া যাবে ৩৩০ ইউরো (আনুমানিক ২৮,০২১ টাকা) তে। রেডমি নোট ১১- এর গ্লোবাল ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi Note 11 Global variant Expected Specifications)

পূর্বে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গেছে, রেডমি নোট ১১ ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্ট ও চীনা ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশনের মধ্যে অনেক মিল থাকবে। তবে এতে চীনা সংস্করণের মত ‘ফ্ল্যাট এজ’ ডিজাইন দেখা যাবে না। আবার এর প্রসেসর আলাদা হতে পারে। সেক্ষেত্রে, আসন্ন Redmi Note 11 ফোনে থাকতে পারে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি+ এলসিডি স্ক্রিন। ডিসপ্লেটির রিফ্রেশ রেট ৯০ হার্টজ, টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ এবং অ্যাসপেক্ট রেশিও ১,৫০০:১ হতে পারে।

আবার Redmi Note 11 গ্লোবাল সংস্করণে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ও এই ফোনটি সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর ৪এক্স র‍্যাম এবং ১২৮ জিবি ইএমএমসি ৫.১ স্টোরেজ সহ আসতে পারে। এছাড়া, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ বাড়ানো যেতে পারে বলে জানা গেছে।

ফটোগ্রাফির জন্য Redmi Note 11 ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকতে পারে। যার মধ্যে এফ/ ২.০ অ্যাপারচার ও ইআইএস (EIS) সহ একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা দেওয়া হতে পারে।

সেলফির জন্য, ফোনের সামনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যেতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য এই নোট সিরিজের ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং ও ৯ ওয়াট রিভার্স চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। ডিভাইসের সঙ্গে একটি ২২.৫ ওয়াট ফাস্ট চার্জার থাকতে পারে৷

এ সম্পর্কিত আরও পোস্ট

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button
Close
Close