Home / Lifestyle / এই ছবিতে লুকিয়ে আস্ত এক বিড়াল, দেখুন তো খুঁজে পান কিনা

এই ছবিতে লুকিয়ে আস্ত এক বিড়াল, দেখুন তো খুঁজে পান কিনা

সোমবার সকালে ভারতীয় বন বিভাগের আধিকারিক রমেশ পাণ্ডে টুইটারে (Twitter) একটি ছবি শেয়ার করেন। ছবি না বলে ‘ধাঁধা’ বলাই শ্রেয়। আর সেই ধাঁধার মজায় মেতেছেন নেটিজেনরা। রমেশ পাণ্ডে সকলের কাছে চ্যালেঞ্জ রাখেন, ছবিতে লুকিয়ে থাকা ‘ফিশিং ক্যাট’-কে খুঁজে বের করতে হবে।

বলতে হবে, ছবির কোনও অংশে বিড়ালটিকে (Fishing Cat) দেখা যাচ্ছে। তিনি লেখেন, ‘‘ফ্রেমের মধ্যে বিড়ালটিকে চিহ্নিত করুন। সাধারণ এই ধরনের বিড়ালকে জঙ্গলের গভীরে দেখা যায় না। এরা জলাশয়ের কাছেই থাকে।” ছবিতে বিড়ালটিকে খুঁজে বের করতে নেটিজেনদের বেশ মনোযোগ দিতে হয়েছে।

তবে চেষ্টা করতে শুরু করলে খুঁজে পাওয়াটা কঠিন নয়। দিব্যি দেখা যায় জঙ্গলের মধ্যে বিড়ালটি দাঁড়িয়ে রয়েছে। ছবির হ্যাশট্যাগ #TeraiTales থেকে পরিষ্কার হয়ে যায় ছবিটি হিমালয়ের পাদদেশে তরাই অঞ্চলে তোলা। লোকালয়ে বসবাসকারী বিড়ালের থেকে আকারে দ্বিগুণ লম্বা এই ‘ফিশিং ক্যাট’।

নাম থেকেই পরিষ্কার এই বিড়ালের জীবনদর্শনও ‘মৎস্য মারিব খাইব সুখে’। সুন্দরবনের ম্যানগ্রোভ অরণ্য হোক কিংবা তরাই অঞ্চল— নানা জায়গাতেই দেখা মেলে এদের।আপনি কি খুঁজে পেলেন বিড়ালটিকে? দেখুন চেষ্টা করে:এই প্রজাতির বিড়ালরা এখন বিপন্ন প্রাণীর তালিকায়। নির্বিচারে ফাঁদ পাতা কিংবা বি’ষপ্রয়োগের মতো ঘটনাকে রুখতে না পারলে এরা বিলুপ্ত হতে পারে।

About ayeen

Check Also

যেখানে সেখানে ফোন চার্জে দিয়ে ডেকে আনছেন বড় বিপদ

মোবাইল এখন প্রতিটি মানুষের নিত্যদিনের সঙ্গী। এক মুহূর্ত এখন নিজেকে ফোন ছাড়া চিন্তা করা কঠিন। …

Leave a Reply

Your email address will not be published.

Recent Comments

No comments to show.