Home / Bangla Tips / ওজন কমাতে ঔষুধের মত কাজ দেয় এই ফল

ওজন কমাতে ঔষুধের মত কাজ দেয় এই ফল

দৈনন্দিন জীবনে মাথা ব্যথার বড় একটি কারণ হচ্ছে ওজন বৃদ্ধি। যা নিয়ে দুশ্চিন্তার শেষ নেই। সাধারণত জীবনাভ্যাস ও খাদ্যাভ্যাসের কারণেই বৃদ্ধি পায় ওজন।এই ওজন কমাতে অনেককেই অনেক কিছুই করতে দেখা যায়। অনেকেই পরামর্শ দেন শরীরচর্চা ও খাদ্যাভাস বদলের।

তবে এই ফল খুব দ্রুত ওজন কমাতে সাহায্য করে। যার নাম আমড়া। এই সমাজে অতি পরিচিত ফলের নামও আমড়া। যা নিয়মিত খেলেই কমতে পারে ওজন ।আমড়াতে প্রচুর পরিমাণে পেকটিন জাতীয় ফাইবার রয়েছে। এই ফাইবার পেট ভরাতে সাহায্য করে।

অথচ এর ফলে ওজনও বাড়ে না।তাছাড়াও আমড়াতে রয়েছে বিপুল পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। এটি শরীরকে দূষণমুক্ত করে বিপাকের হার বাড়ায়। তাতেও ওজন কমে।আমড়া হচ্ছে একটি বড় গুণান্বিত ফল। যা পাওয়া যায় খুব সহজে সব জাগায়। বাজারে যেমনি পাওয়া যায়,

তেমনি অনেকে বাড়িতেও লাগাই আমড়া গাছ। আজকাল বাড়ির ছাদের টবেও হচ্ছে আমড়া গাছ। যা সহজলভ্য করে আমড়ার চাহিদাকে।আমড়ার বেশ কিছু উপাদান কোষ্ঠকাঠিন্যের সমস্যাও কমায়। এর ফলে পেট পরিষ্কার হয়ে গেলে,

অ্যাসিডিটির আশঙ্কা কমে। হজম ক্ষমতা বাড়ে।এ থেকে সহজে বুঝা যায় শরীরের বিভিন্ন উপায়ে উপকার করে আমড়া। আর সবচেয়ে বেশি যে উপকারটি করে, সেটি হল ওজন নিয়ন্ত্রণে সাহায্য।

About admin2

Check Also

চুলের খুশকি তাড়াতে লেবুর ব্যবহার

বর্তমান কিশোর-কিশোরী, তরুণ-তরুণী কিংবা যুবক-যুবতীর প্রায়ই একটা সমস্যা দেখা যায় তা হলো চুলের খুশকি। পাশাপাশি …

Leave a Reply

Your email address will not be published.