Home / Beauty Tips / শরীরের যে অঙ্গে বয়সের ছাপ প্রথমে পড়ে

শরীরের যে অঙ্গে বয়সের ছাপ প্রথমে পড়ে

বয়স তো বাড়বেই। আর বয়স বাড়লে তার ছাপ চেহারায় পড়বে এটাই স্বাভাবিক। কিন্তু অধিকাংশ মানুষ এটা মানতেই চায় না। বয়সের ছাপ লুকিয়ে নিজেকে অন্যের সামনে সুন্দরভাবে উপস্থাপন করতে চায় সবাই। এক্ষেত্রে নিজেকে সতেজ, লাবণ্যময় আর তারুণ্যদীপ্ত রাখতে রূপচর্চার জুড়ি নেই।

ত্বক পরিষ্কার রাখা রূপচর্চার অন্যতম বিষয়। রূপচর্চায় প্রসাধনী ব্যবহার করার জন্যও জানতে হবে কখন কীভাবে তা শরীরের জন্য প্রয়োজন। এ জন্য জানা দরকার, শরীরের কোন অংশে আগে বয়সের ছাপ পড়ে। গবেষকরা বলছেন, মানুষের শরীরে বয়সের ছাপ প্রথম দেখা দেয় মূলত ছয়টি অংশে।

তার মধ্যেও সবচেয়ে এগিয়ে আছে আপনার হাত দুটিই। হাতের ব্যবহার হয় সবচেয়ে বেশি। যে কোনো কাজেই সবার আগে হাত ব্যবহার করা হয়। তাছাড়া শরীরের সব অঙ্গ ঢেকে ফেলা হলেও রোদ, বর্ষা, শীতে হাত বাইরেই রাখতে হয়।

না হলে কাজ করা যে সম্ভব নয়। তবে, অধিকাংশ মানুষ এই হাতের যত্নই নেন সবচেয়ে কম। রোজ ক্রিম লাগানো বা প্রয়োজন মতো গ্লাভস পরে থাকার অভ্যাস খুব কম মানুষেরই রয়েছে। বিজ্ঞানীদের মতে, সে কারণেই হাতে বয়সের ছাপ তাড়াতাড়ি পড়ে।এছাড়া বয়সের ছাপ শরীরের আরো যে পাঁচটি অংশে আগে দেখা যায়, সেগুলো হলো- মুখ, গলা, চোখের পাতা, চুল ও কনুই।

About admin2

Check Also

ত্বকের ঔজ্জ্বল্য হারিয়ে গেছে? ঝটপট ত্বককে করে তুলুন উজ্জ্বল

কাজের চাপে নিজের দিকে খেয়াল রাখতে পারেন না অনেকেই। তবে ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করে …

Leave a Reply

Your email address will not be published.