Home / Lifestyle / ডেস্কে যা যা রাখবেন!

ডেস্কে যা যা রাখবেন!

যারা ডেস্ক জব করেন, তাদের দিনের বড় একটা সময় অফিসেই কাটে। বলতে গেলে এক টেবিল-চেয়ারেই কেটে যায় দিনের অনেকটা সময়।আর তাই অফিসের ডেস্কটি নিজের সুবিধামতো সাজিয়ে-গুছিয়ে রাখলে কাজেও মনোযোগ বাড়বে।কাজ করার সময় ডেস্কের সব কিছু হাতের কাছে পেলে বার বার উঠে গিয়ে কাজের ক্ষতি হবে না।

কম্পিউটার, ফোন, ফাইল রাখার সঙ্গে সঙ্গে প্রয়োজনীয় কিছু জিনিস ডেস্কে রাখুন।ডেস্কে যা যা রাখবেন, জেনে নিন-প্রথমেই রাখুন পানির বোতল। সুস্থ ও কর্মক্ষম থাকতে পানি পানের কোনো বিকল্প নেই। পানির অভাবে শরীরে কিডনি জটিলতা, ক্লান্তি এবং ত্বকের সমস্যা দেখা যায়।

অফিসে থাকা অবস্থায় চেষ্টা করুন অন্তত চার থেকে ছয় গ্লাস পানি পান করতে।সবুজ কর্ম-পরিবেশ প্রতিটি কর্মীই উপভোগ করেন। এতে কাজের আগ্রহ এবং মনোযোগ দু’ই বৃদ্ধি পায়। ছোট একটি গাছ রাখুন ডেস্কে, প্রতিদিন একটু পানি দিন, গাছে যখন এক-দু’টি নতুন পাতা আসবে,

দেখবেন অন্যরকম ভালো লাগা অনুভব করবেন।আজকাল ডিজিটাল যুগে সব কিছুই ডিভাইসে সংরক্ষণ করি আমরা। তবে জরুরি মিটিং বা গুরুত্বপূর্ণ কাজের একটি তালিকা ডায়রিতে লিখে ডেস্কে রাখুন। সারাদিনের কাজ শেষে একবার তালিকাটি মিলিয়ে নিন।দীর্ঘ সময় বসে থেকে কাজ করলে ক্ষুধা লাগে।

কাজের ফাঁকে খাওয়ার জন্য বাদাম বা খেজুর রাখুন।অনেক সময় বাড়িতে গিয়ে ফোনে চার্জ দেওয়া হয়ে ওঠে না, আবার বেশি ব্যবহারের ফলেও চার্জ শেষ হয়ে যেতে পারে। যোগাযোগের জন্য ফোনটি জরুরি। আর এই জরুরি ফোনটি সব সময় সচল রাখতে অফিসের ডেস্কে একটা চার্জার রেখে দিন। একটা হেডফোনও রাখুন।

অফিসে অতিথি এলে কিংবা নিজের প্রয়োজনেও টিস্যু প্রয়োজন হয়। তাই অফিস ডেস্কে অবশ্যই টিস্যু বক্স রাখবেন।সামান্য প্রশাধনী রাখুন। এরমানে কিন্তু মেকআপ বক্স নয়। অনেকবার হাত ধোয়া হয়, ফলে হাতের ত্বক শুষ্ক হয়ে যায় ছোট এক বোতল লোশন রাখুন। সঙ্গে লিপবাম, একটা হালকা রঙের লিপস্টিক, একটু পাউডার, চিরুনি আর একটা পারফিউম এটুকুই।

About admin2

Check Also

বাচ্চার জন্য জরুরী পুষ্টি উপাদান

পুষ্টির ঘাটতি থাকলে বাচ্চার বিকাশ ধীরে হয় এবং বাচ্চার বিভিন্ন সমস্যা দেখা দেয়। আসুন জেনে …

Leave a Reply

Your email address will not be published.