Home / Bangla Tips / একবার ব্যবহারেই চুল পড়া কমাবে এই তেল

একবার ব্যবহারেই চুল পড়া কমাবে এই তেল

পরিবেশের দূষণ, অনিয়ন্ত্রিত জীবনযাপন যেমন আমাদের শরীরের ক্ষতি করছে, তেমনি ত্বক ও চুলের ক্ষতিরও কারণ। বর্তমানে প্রত্যেকেই চুল পড়া, চুল রুক্ষ-শুষ্ক হয়ে যাওয়া নিয়ে চিন্তিত। ঘন এবং লম্বা চুলের জন্য আমরা কত কিছুই না করি, কিন্তু কোনো পরিবর্তন দেখা যায় না।

তাহলে এই তেল ব্যবহার করতে পারেন। নাহ অনেক নামীদামী কোনো ব্র্যান্ডের নয়। ঘরেই এই তেল তৈরি করতে পারবেন। মাত্র দুটি উপাদানেই বানিয়ে নেয়া যায় এই তেল। চলুন জেনে নেয়া যাক তেল তৈরির পদ্ধতি-

এজন্য আপনার লাগবে নারকেল তেল আর পেঁয়াজ। পেঁয়াজের তেল তৈরি করতে প্রথমে পেঁয়াজের রস বের করুন। একটি প্যানে নারকেল তেল এবং পেঁয়াজের রস একসঙ্গে দিন। এটি ভালোভাবে মিশ্রিত করুন এবং ঠান্ডা হওয়ার পরে, ছাঁকনি দিয়ে ছেঁকে নিন। এই তেলটি ছয় মাস পর্যন্ত ব্যবহার করতে পারেন।

চুলে পেঁয়াজের তেল লাগানোর জন্য চুলকে দুই ভাগে ভাগ করুন। এরপর আপনি চুলের গোড়ায় তেল লাগাতে শুরু করুন। হালকাভাবে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। এটি সঠিক নিয়ম মেনে লাগালে চুল ঘন এবং নরম হয়। পেঁয়াজের তেল থেকে গন্ধ একটু বেরোতে পারে। তবে এই তেলের অনেক উপকারিতা রয়েছে।

পেঁয়াজের তেলের উপকারিতা

পেঁয়াজের তেলের চুলকে গভীরভাবে কন্ডিশনিং করে। শুষ্ক চুলের জন্য পেঁয়াজের তেল খুবই উপকারি। পেঁয়াজের তেল প্রয়োগ করলে চুলের রুক্ষতা ভাব দূর হয় এবং চুলের গোড়াও মজবুত হয়। পেঁয়াজের তেল প্রয়োগ করে খুশকিও দূর হয়, চুল পড়াও কমে যায়। আপনি যদি চুলে বেশিক্ষণ তেল লাগিয়ে রাখতে না পারেন, তবে চুল ধোয়ার কিছুক্ষণ আগে আপনি চুলে পেঁয়াজের তেল লাগিয়ে চুল ধুতে পারেন।

About admin2

Check Also

চুলের খুশকি তাড়াতে লেবুর ব্যবহার

বর্তমান কিশোর-কিশোরী, তরুণ-তরুণী কিংবা যুবক-যুবতীর প্রায়ই একটা সমস্যা দেখা যায় তা হলো চুলের খুশকি। পাশাপাশি …

Leave a Reply

Your email address will not be published.