Home / Bangla Tips / এক সপ্তাহে খুশকি দূর করবে এই চা

এক সপ্তাহে খুশকি দূর করবে এই চা

চুলে খুশকির সমস্যায় কম বেশি সারা বছরই ভুগতে হয়। তবে শীত এলেই বেড়ে যায় এর উৎপাত। খুশকি বাড়ার সঙ্গে সঙ্গে দেখা দেয় চুল পড়ার সমস্যা। এমনকি খুশকির জন্য চুল পাকার প্রবণতা দেখা দেয়।

খুশকি কখনো বেড়ে যায় আবার অনেক সময় কম থাকে। তবে ঘরোয়া কিছু উপায়ে খুব সহজে খুশকি দূর করতে পারেন। নিম পাতা খুশকির অব্যর্থ দাওয়াই তা তো জানা আছে সবারই। এছাড়াও যে ঘরোয়া পদ্ধতি ব্যবহার করতে পারেন।

জেনে নিন-এজন্য সেরা দাওয়াই গ্রিন টি। বর্তমানে স্বাস্থ্য সচেতনরা সকাল বিকাল গ্রিন টি খাচ্ছেন। এতে ওজন কমানোর সঙ্গে সঙ্গে সৌন্দর্য বৃদ্ধিতেও সহায়তা করতে পারে। তবে খুশকি দূর করতে যেভাবে ব্যবহার করবেন গ্রিন টি তা জেনে নিন। এজন্য প্রথমে গ্রিন টি একটি পাত্রে ফুটিয়ে নিন।

তার সঙ্গে মিশিয়ে নিন দু-তিন ফোঁটা পেপারমিন্ট এসেনসিয়াল অয়েল।এরপর এই মিশ্রনে এক চামচ হোয়াইট ভিনিগার মেশান। ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। শ্যাম্পু করার পর এই মিশ্রন দিয়ে মাথা ধুয়ে নিন। মাথার ত্বকে কিছুক্ষণ ম্যাসাজ করুন। এরপর ভালো পানি দিয়ে আবারো মাথা ধুয়ে ফেলুন। এভাবে সপ্তাহে তিন থেকে চারদিন গ্রিনটি ব্যবহার করুন। গ্রিন টির মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট মাথার খুশকি কমাতে সাহায্য করবে।

About admin2

Check Also

চুলের খুশকি তাড়াতে লেবুর ব্যবহার

বর্তমান কিশোর-কিশোরী, তরুণ-তরুণী কিংবা যুবক-যুবতীর প্রায়ই একটা সমস্যা দেখা যায় তা হলো চুলের খুশকি। পাশাপাশি …

Leave a Reply

Your email address will not be published.