Home / Lifestyle / ফ্রিজে বেশি বরফ জমলে যা করতে হবে

ফ্রিজে বেশি বরফ জমলে যা করতে হবে

হঠাৎ অতিথি এলো? ঘরে রান্না করার তেমন কিছু নেই। ঝটপট কিছু একটা করে দিতে হবে।দৌড়ে গিয়ে ফ্রিজ খুলে আপনার মাথায় হাত। চারদিকে বরফ জমে আছে। কোনোভাবেই রান্না করার জন্য মাছ-মাংস বের করা সম্ভব না।এমন অবস্থা যেন না

হয় এজন্য ফ্রিজে অতিরিক্ত বরফ জমা বন্ধ করার উপায় জেনে নিন: দেয়ালের সঙ্গে লাগিয়ে ফ্রিজ রাখবেন না। দেয়াল থেকে এক ফুট দূরে রাখুন। যেন ফ্রিজের কয়েল সহজে ঠাণ্ঠা হতে পারে। থার্মোস্টেট যদি সঠিক তাপমাত্রায় (শূন্য ডিগ্রি ফারেনহাইট) না থাকে তাহলে অতিরিক্ত বরফ জমা হতে পারে ফ্রিজে।

তাই প্রতি সপ্তাহে একবার থার্মোস্টেট পরীক্ষা করুন। আপনার ফ্রিজে থার্মোমিটার না থাকলে তা বসান। ফ্রিজ খোলার পর কাজ শেষে দরজা ভালোভাবে আটকে রাখুন। ভুলে খুলে রাখবেন না। গরম খাবার ফ্রিজে রাখলে বেশি বরফ তৈরি হয়। এজন্য রান্না করার পর খাবার গরম থাকতে ফ্রিজে রাখবেন না।

আগে ভালোভাবে ঠাণ্ডা করুন। এরপর ফ্রিজে রাখুন। ফ্রিজ ওভেন, ওয়াটার হিটার বা চুলার পাশে রাখবেন না। কারণ বেশি গরমের মধ্যে থাকলে ফ্রিজে বরফ জমে বেশি। নিয়মিত ফ্রিজ পরিষ্কার করতে হবে। মাঝে মধ্যে ফ্রিজের সব খাবারের প্যাকেটগুলো এদিক-সেদিক করে রাখুন। বাইরের আবহাওয়ার সঙ্গে মিল রেখে ফ্রিজের টেম্পারেচার সেট করুন।

About admin2

Check Also

বাচ্চার জন্য জরুরী পুষ্টি উপাদান

পুষ্টির ঘাটতি থাকলে বাচ্চার বিকাশ ধীরে হয় এবং বাচ্চার বিভিন্ন সমস্যা দেখা দেয়। আসুন জেনে …

Leave a Reply

Your email address will not be published.