Home / Beauty Tips / ত্বকের যত্নে টমেটোর ৫ প্যাক

ত্বকের যত্নে টমেটোর ৫ প্যাক

ত্বকের যত্নে আমরা সবাই খুব সর্তক থাকি। পাশাপাশি সর্তক থাকতে হয় ত্বকের সুরক্ষা ও সুস্থতায়। আর ত্বকের যত্নে টমেটো খুবই গুরুত্বপূর্ণ কাজ করে থাকে। কারণ টমেটোতে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট, অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ফাঙ্গাল, ভিটামিন সি, লাইকোপিন এর মতো উপাদান।

ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা থেকে মুক্তি দিতে এসব উপাদানের জুড়ি নেই। টমেটোর ফেস প্যাক নিয়মিত ব্যবহারে ব্রণ, ডার্ক সার্কেল ও ত্বকের কালচে দাগ দূর হবে। পাশাপাশি ত্বক হবে মসৃণ, উজ্জ্বল ও পরিষ্কার।

টমেটো ও মধু

একটি টমেটো চটকে ১ চা চামচ মধু মিশিয়ে নিন। পেস্টটি ত্বকে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল, পরিষ্কার ও নরম হবে।

টমেটো, মধু ও লেবু

টমেটো এবং লেবু আমাদের ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। টমেটো চটকে ১ চা চামচ লেবুর রস এবং সমান পরিমাণ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে না শুকানো পর্যন্ত লাগিয়ে রাখুন।

টমেটো ও জোজোবা অয়েল

অর্ধেকটি টমেটোর সঙ্গে ১ চা চামচ জোজোবা অয়েল এবং ৩-৫ ফোঁটা টি ট্রি অয়েল মিশিয়ে নিন ভালো করে। মিশ্রণটি ত্বকে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। ত্বক থাকবে আর্দ্র।

টমেটো ও চিনি

টমেটোর রসে চামচ চিনি মিশিয়ে আলতো হাতে ঘষুন ত্বকে। কিছুক্ষণ ত্বকে রেখে ধুয়ে ফেলুন। ব্ল্যাকহেডস ও ত্বকে জমে থাকা মরা চামড়া দূর হবে।

টমেটো, দই ও ওটস

টমেটো চটকে ১ টেবিল চামচ ওটস ও ১ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে ম্যাসাজ করুন কয়েক মিনিট। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

About ADMIN

Check Also

ত্বকের ঔজ্জ্বল্য হারিয়ে গেছে? ঝটপট ত্বককে করে তুলুন উজ্জ্বল

কাজের চাপে নিজের দিকে খেয়াল রাখতে পারেন না অনেকেই। তবে ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করে …

Leave a Reply

Your email address will not be published.