Home / Beauty Tips / দাঁতের হলদে ভাব দূর করতে, অনুসরণ করুন এই ঘরোয়া উপায়গুলো

দাঁতের হলদে ভাব দূর করতে, অনুসরণ করুন এই ঘরোয়া উপায়গুলো

পরিবর্তিত জীবনযাত্রাযর নিয়ম মানব দেহের প্রচুর ক্ষতি করছে। অনেক মানুষেরই দাঁত হলদে হবার সমস্যা দেখা দেয়। এমন পরিস্থিতিতে, এটি মোকাবেলার জন্য সব ধরণের টিপস রয়েছে। যাইহোক, কিছু মানুষ ঘরোয়া প্রতিকার অবলম্বন করে তাদের হলুদ দাঁত সাদা করতে পারেন।

আপনারও যদি হলুদ দাঁতের কারণে হাসতে অসুবিধা হয় এবং মানুষের সামনে মুখ খুললেই লজ্জা বোধ করেন, তাহলে চিন্তা করার দরকার নেই। এটি মোকাবেলা করার জন্য সব ধরণের টিপস রয়েছে, যাতে আপনার দাঁত মুক্তোর মতো জ্বলতে শুরু করবে।১) প্রতিদিন ব্রাশ করুন:-কিছু লোকের অভ্যাস আছে যে তারা ব্রাশ না করেই চা বিস্কুট খায়, সেক্ষেত্রে আপনার দাঁত ক্ষয় হতে শুরু করে। তাই ঘুম থেকে ওঠার সাথে সাথেই ব্রাশ করতে হবে। এতে আপনার দাঁত হলুদ হবার সম্ভবনা অনেক কমে আসে।

২) লবঙ্গের গুঁড়া দিয়েও হলুদ দাঁত সাদা হবে:-লবঙ্গের গুঁড়ো দিয়েও হলুদ দাঁত সাদা করা যায়। এর জন্য অলিভ অয়েলের সঙ্গে লবঙ্গের গুঁড়ো মিশিয়ে দাঁতে নিয়মিত লাগতে হবে। এটি নিঃশ্বাসের দুর্গন্ধও কমায় এবং মুখে অস্বাস্থ্যকর ব্যাকটেরিয়াও কমায়।৩) লেবুর রসও সাহায্য করবে:-আপনি কি জানেন লেবুর রসও আপনাকে সাহায্য করতে পারে।

তাই লেবুর রসে সরিষার তেল ও লবণ মিশিয়ে পেস্ট তৈরি করতে হবে। এটি দিয়ে ব্রাশ করলে আপনার হলুদ দাঁত ঝকঝকে হতে শুরু করবে। মুখের দুর্গন্ধের হাত থেকেও মুক্তি পাবেন আপনি।৪) আপেল সাইডার ভিনেগার দিয়েও দাঁত সাদা হবে:- আপেল সাইডার ভিনেগার হলুদ দাঁত সাদা করতেও সহায়ক।

এর জন্য এক কাপ হলে আধা চা চামচ আপেল সাইডার ভিনেগার মিশিয়ে নিতে হবে। এটি দিয়ে, আপনি ধীরে ধীরে ব্রাশ করতে পারেন। এতে করে আপনার দাঁতের হলদে ভাব দ্রুত দূর হবে এবং আপনার দাঁত হয়ে উঠবে সুন্দর ও চকচকে।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা। কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

About ADMIN

Check Also

ত্বকের ঔজ্জ্বল্য হারিয়ে গেছে? ঝটপট ত্বককে করে তুলুন উজ্জ্বল

কাজের চাপে নিজের দিকে খেয়াল রাখতে পারেন না অনেকেই। তবে ঘরোয়া কিছু উপাদান ব্যবহার করে …

Leave a Reply

Your email address will not be published.